মা, মাতৃভাষা ও মাতৃভূমি

পোস্ট করা হয়েছে 21/05/2015-11:55am:    মা, মাতৃভাষা ও মাতৃভূমি—এ তিনটি জিনিস মানুষের কাছে মহা মূল্যবান। মানুষ তার জন্মভূমি এবং তার লালন-পালনের স্থানটিকে প্রাণের চেয়েও বেশি ভালবাসে। জন্মভূমিকে ভালোবাসা প্রত্যেক মানুষের নৈতিক দায়িত্ব। নিজের জন্মভূমির প্রতি, শৈশবের লীলাভূমির প্রতি যে ভালোবাসা তার নামই দেশপ্রেম। স্বদেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কিছু করা গৌরবের বিষয়। দেশ ও জাতির জন্য আত্মনিবেদিত মানুষ সমাজের চোখে যেমন সম্মানিত, তেমনি আল্লাহর কাছেও অত্যন্ত গৌরবময় মর্যাদার অধিকারী।
দেশাত্মবোধ ও স্বদেশের প্রতি মমতা অনেক অন্যায় ও অপরাধপ্রবণতা থেকে মানুষকে বিরত রাখতে পারে। তাই দেশের প্রকৃত উন্নয়ন ও অগ্রগতি সাধন করতে হলে অবশ্যই দেশপ্রেম জাগ্রত করতে হবে। স্বদেশের প্রতি অনুগত থেকে জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে দেশমাতৃকার প্রতি ভালোবাসা সবার ইমানি দায়িত্ব ও পবিত্র কর্তব্য।
দেশের পণ্য ব্যাবহার করুন। দেশের উন্নয়ন ও অগ্রগতি সাধন করতে সহযোগিতা করুন।।



সর্বশেষ সংবাদ
ময়মনসিংহে বাসচাপায় নিহত ৭,আটক ১ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনন্য-অসাধারণ মহীয়সী নারী ছিলেন:তাপস বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর, মুক্তিসংগ্রামের সহযোদ্ধা: তথ্যমন্ত্রী কেরালায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত নিহত ১৪ মুক্তিযোদ্ধা আব্দুল গণির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আগামীকাল থেকে মশা নিয়ন্ত্রণে ডিএনসিসিতে চিরুনি অভিযান যুক্তরাষ্ট্রে আরও ১২শ’ মৃত্যু, আক্রান্ত অর্ধকোটি ছাড়াল র‌্যাবের মহাপরিচালকের মায়ের মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর শোক বৈরুত বিস্ফোরণে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক আজ বাইশে শ্রাবণ গভীর শ্রদ্ধা ও ভালবাসায় বিশ্বকবিকে স্মরণ