মা, মাতৃভাষা ও মাতৃভূমি

পোস্ট করা হয়েছে 21/05/2015-11:55am:    মা, মাতৃভাষা ও মাতৃভূমি—এ তিনটি জিনিস মানুষের কাছে মহা মূল্যবান। মানুষ তার জন্মভূমি এবং তার লালন-পালনের স্থানটিকে প্রাণের চেয়েও বেশি ভালবাসে। জন্মভূমিকে ভালোবাসা প্রত্যেক মানুষের নৈতিক দায়িত্ব। নিজের জন্মভূমির প্রতি, শৈশবের লীলাভূমির প্রতি যে ভালোবাসা তার নামই দেশপ্রেম। স্বদেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কিছু করা গৌরবের বিষয়। দেশ ও জাতির জন্য আত্মনিবেদিত মানুষ সমাজের চোখে যেমন সম্মানিত, তেমনি আল্লাহর কাছেও অত্যন্ত গৌরবময় মর্যাদার অধিকারী।
দেশাত্মবোধ ও স্বদেশের প্রতি মমতা অনেক অন্যায় ও অপরাধপ্রবণতা থেকে মানুষকে বিরত রাখতে পারে। তাই দেশের প্রকৃত উন্নয়ন ও অগ্রগতি সাধন করতে হলে অবশ্যই দেশপ্রেম জাগ্রত করতে হবে। স্বদেশের প্রতি অনুগত থেকে জাতি-ধর্ম-বর্ণনির্বিশেষে দেশমাতৃকার প্রতি ভালোবাসা সবার ইমানি দায়িত্ব ও পবিত্র কর্তব্য।
দেশের পণ্য ব্যাবহার করুন। দেশের উন্নয়ন ও অগ্রগতি সাধন করতে সহযোগিতা করুন।।



সর্বশেষ সংবাদ
লোহাগাড়ায় কর্মজ্যোতি জিনানন্দ মহাথের জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান সম্পন্ন উন্নয়নশীল দেশে উত্তরণের মাহেন্দ্রক্ষণকে উদযাপন করবে পুলিশ: আইজিপি রামগড়ে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু এখন বিনোদন কেন্দ্রে পরিণত খাগড়াছড়িতে যুব রেড ক্রিসেন্ট’র স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ : প্রধানমন্ত্রী সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ উৎসব বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ১০ দিনের আয়োজন উন্নয়ন ও অগ্রযাত্রার নেত্রী,গণতন্ত্রের মানস কন্যা প্রধানমন্ত্রী (কোভিড-১৯) টিকা নিলেন নিউজিল্যান্ডে ভূমিকম্প, আবারও সুনামির সতর্কতা ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় বিআরটিএ অফিসের কর্মকর্তা নিহত