১২ কাউন্সিলর প্যানেল মেয়র হতে চান

পোস্ট করা হয়েছে 07/08/2015-06:56am:    চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি করপোরেশনের প্যানেল মেয়র নির্বাচন হতে যাচ্ছে আগামী ২০ আগস্ট। তিন সদস্যের এই প্যানেলে লড়তে আগ্রহ প্রকাশ করেছেন নির্বাচিত ১২ কাউন্সিলর। এরমধ্যে সাত জন সংরক্ষিত কাউন্সিলর এবং পাঁচজন কাউন্সিলর।
বৃহস্পতিবার সিটি করপোরেশনের প্রথম সাধারণ সভায় এ আগ্রহের কথা জানান এসব কাউন্সিলররা।
করপোরেশন সূত্রে জানা যায়, সাধারণ সভায় প্যানেল মেয়র নির্বাচনে আগ্রহী কাউন্সিলরদের নাম জানতে চান মেয়র আ জ ম নাছির উদ্দিন। এসময় ৫ সাধারণ কাউন্সিলর ও ৭ জন নারী কাউন্সিলর প্যানেল মেয়র হতে তাদের আগ্রহ প্রকাশ করেন।
আগ্রহী প্যানেল মেয়র প্রার্থীরা হলেন – ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডের জহরলাল হাজারী, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডের সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ, ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের মো. গিয়াস উদ্দিন, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের মোহাম্মদ ইসমাইল বালি ও ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডের ছালেহ আহমদ চৌধুরী ,২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডের চৌধুরী হাসান মাহমুদ হাসনী।
সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররা হলেন – জোবাইরা নার্গিস খান, মনোয়ারা বেগম মনি, আনজুমান আরা বেগম, ফারহানা জাবেদ ও আফরোজা কালাম। তবে আগামী ২০ আগস্ট কাউন্সিলরদের প্রত্যক্ষ আগ্রহী পাঁচ কাউন্সিলর থেকে দু’জন এবং সাত মহিলা কাউন্সিলর থেকে একজন নির্বাচিত হবে।
সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ২০(১) ধারা অনুযায়ী, ‘সিটি কর্পোরেশন গঠিত হইবার পর অনুষ্ঠিত প্রথম সভার এক মাসের মধ্যে কাউন্সিলরগণ অগ্রাধিকারক্রমে তাহাদের নিজেদের মধ্য হইতে তিন সদস্য বিশিষ্ট একটি মেয়রের প্যানেল নির্বাচন করিবেন। তবে শর্ত থাকে যে, নির্বাচিত তিনজনের মেয়র প্যানেলের মধ্যে একজন অবশ্যই সংরক্ষিত আসনের কাউন্সিলর হইতে হইবে।’

সর্বশেষ সংবাদ
মজুতদার, সিন্ডিকেট এবং নিউটনের তৃতীয় সূত্র- কামরুল হাসান বাদল কবিও সাংবাদিক আজ সশস্ত্র বাহিনী দিবস। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পরিবহন নেতাদের বৈঠক ধর্মঘটের নামে জনগণকে দুর্ভোগে ফেলবেন না: সেতুমন্ত্রী আগামী জানুয়ারিতে চট্টগ্রাম নগরীতে নামছে ১০০ শীতাতপ বাস চট্টগ্রামে পরিবহন ধর্মঘটে ভোগান্তি,প্রাইভেটকার চলাচলেও বাধা খেলাধূলা ছেলে-মেয়েদের মানসিক শক্তি জোগায়: প্রধানমন্ত্রী রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড দেশে চাল পর্যাপ্ত মজুদ আছে,দাম বাড়ালে কঠোর ব্যবস্থা-খাদ্যমন্ত্রী মানবতাবাদী ও অসাম্প্রদায়িক ব্যক্তিত্ব কবি সুফিয়া কামালের ১০৯তম মৃত্যুবার্ষিকী আজ